সাঈদ মুহাম্মদ আনোয়ার, উখিয়া নিউজ ডটকম।
প্রকাশিত: ২৩/০৫/২০২৪ ৭:২৮ পিএম , আপডেট: ২৩/০৫/২০২৪ ৭:৫৫ পিএম

দ্বিতীয় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন উখিয়া সদরের ফলিয়াপাড়া গ্রামের বাসিন্দা মরহুম বদিউর রহমান চৌধুরীর
পুত্র বীর মুক্তিযোদ্ধা মরহুম নুরুল ইসলাম চৌধুরী।

২০০৪ সালের ২৩ মে (রবিবার) বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন সীমান্ত উপজেলার জনপ্রিয় এই রাজনীতিবিদ।

২০ বছর পর একই দিনে আজ ২৩ মে (বৃহস্পতিবার) সকাল ১১ টা ৩০ মিনিটে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করলেন তাঁর আপন ছোট ভাই উখিয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে স্বপরিবারে হত্যা করা হলে বড় ভাই নুরুল ইসলাম চৌধুরীর সাথে প্রতিবাদ করেছিলেন তিনি।

১৯৬৩ সালের ২২জুন জন্মগ্রহণ করা বর্ষীয়ান এই রাজনীতিবিদের মৃত্যুকালে বয়স হয়েছিলো ৬১ বছর।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হওয়া হামিদুল হক চৌধুরী উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ হতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন হামিদুল হক চৌধুরী, তিনি উখিয়া বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ছিলেন।

তাঁর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক, পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

মৃত্যুকালে স্ত্রী, কন্যা-পুত্র সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি, তার মৃত্যুতে উখিয়ায় শোকের ছায়া নেমে এসেছে।

তিনি উখিয়া-টেকনাফের বর্তমান সংসদ সদস্য শাহিন আক্তার,জেলা পরিষদের সদস্য অধ্যাপক হুমায়ুন কবির চৌধুরী ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরীর চাচা এবং উখিয়া উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরীর ভাই।

আগামী ২৯ মে উখিয়ায় তৃতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ করা হবে। বর্তমান চেয়ারম্যানের মৃত্যুতে শ্রদ্ধা জানিয়ে মাইকিং, প্রচারণা বন্ধ রেখেছেন উখিয়া উপজেলা নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীরা।

আগামীকাল কাল ২৪ মে বিকেল ৩ টায় উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রয়াত হামিদুল হক চৌধুরীর জানাজার নামাজ অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

শেষ খবর পাওয়া (সন্ধ্যা ৭ টা) পর্যন্ত হামিদুল হক চৌধুরীর মরদেহ বহনকারি এম্বুলেন্স ঢাকা থেকে উখিয়ার উদ্দেশ্যে রওয়ানা করেছে।

পাঠকের মতামত